LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ইআরও’র উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫৫০ জন পেল সহযোগিতা



সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও) উদ্যোগে শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ ও সেলাই মেশিন বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নওগাঁর মান্দা উপজেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সাড়ে ৫শ জনের মাঝে এগুলো বিতরণ করা হয়।

মান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইআরও’র উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় এ সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দীন। সভাপতিত্ব করেন মান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হালিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাস।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫৩০ জনের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। হাইস্কুল থেকে ডিগ্রি/স্নাতক পর্যায়ের ১৩০জন শিক্ষার্থীর মাঝে ২ থেকে ৬ হাজার টাকা পর্যন্ত মোট ৪ লাখ টাকার বৃত্তি প্রদান করা হয়। শিক্ষা উপকরণ হিসেবে প্রাক-প্রাথমিক থেকে শুরু করে ২শ শিক্ষার্থীর মাঝে স্কুলব্যাগ, জ্যামিতি বক্স, ওয়াটার পট, রেইন কোট, ড্রইং খাতা, রং পেনসিল বক্স প্রদান করা হয়। স্বাস্থ্য উপকরণ হিসেবে ১শ জনকে হ্যান্ডওয়াশ প্রদান করা হয়। এ ছাড়াও ২০জনকে আয়বর্ধনমূলক সেলাই প্রশিক্ষণ প্রকল্পের সেলাই মেশিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হালিম বলেন, আমাদের প্রধানমন্ত্রী সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাদের সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে নানামুখী পদক্ষেপ নিচ্ছেন। এরই অংশ হিসেবে আজকের এই কর্মসূচি। আগামীতেও এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, শিক্ষা সবার অধিকার। কেউ যেন পিছিয়ে না থাকে সে ব্যাপারে প্রধানমন্ত্রী জোর দিয়েছেন। তাই শিক্ষার্থীদেরও সুশিক্ষা অর্জন করে উন্নত বাংলাদেশ গড়তে ভ‚মিকা রাখতে আহবান জানান তিনি।


1